আজ শুক্রবার, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তেল চোর রিমান্ডে

সিদ্ধিরগঞ্জে র‌্যাবের  অভিযানে ১০ ড্রাম ভর্তি ২ হাজার লিটার চোরাই ডিজেলসহ গ্রেপ্তারকৃত চোরাই চক্রের সক্রিয় তিন সদস্যের ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালত এ আদেশ দেন। রিমান্ডকৃত আসামীরা হলেন তারা মিয়া (৩৫), মোঃ লিটন (৩৯) ও মোঃ হোসেন (৩৪)।

রিমান্ডে সত্যতা নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান। তিনি জানান, আসামীদের আদালতে উপস্থিথ করে ৫ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত শুনানি শেষে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন ।
প্রসঙ্গত, গত২ মার্চ দুপুরে গোদনাইল পদ্মা রোড বারমা স্ট্যান্ড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে চোরাই তেল, পিবআপসহ ৩ জনকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় চোরাই তেল সরবারহের কাজে ব্যবহৃত ১টি পিকআপ (ঢাকা মেট্টো ন-১৫-৮৪৪১) জব্দ করা হয়। পরে বিকেলে র‌্যাব ১১’র সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় গোদনাইলে পদ্মা ও মেঘনা ডিপো কেন্দ্রিক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। ডিপো হতে প্রতিদিন শত শত তেলের লরী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সিন্ডিকেটের কাছে কিছু অসাধু লরীর ড্রাইভার ও হেলপার নামে মাত্র মূল্যে তেল ভর্তি লরী থেকে চুরি করে তেল বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এই তেল সরবরাহ করে।

স্পন্সরেড আর্টিকেলঃ